প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজার থেকে প্রকাশিত “দৈনিক রুপালী সৈকত” পত্রিকায় প্রকাশিত “সাবরাং নয়াপাড়ার বিএনপি নেতা ভুলু, সামশু সিন্ডিকেটের নেতৃত্বে চলছে রমরমা ইয়াবা ব্যবসা” শিরোনামে মিথ্যা আর বানোয়াট তথ্য দিয়ে ভরা মানহানিকর নিউজ প্রকাশিত হয়েছে।

উক্ত প্রকাশিত সংবাদটি পড়ে আমার দৃষ্টিগোচর হয়েছে। এই মিথ্যা সংবাদটির সাথে বাস্তবতার কোন মিল নেই।
কারণ সাংবাদিক ভাইদেরকে সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, তথ্য দিয়ে উদ্দেশ্যেপ্রণোদিত ভাবে এই মানহানিকর নিউজটি প্রচার করা হয়েছে।

প্রকাশিত এই সংবাদ নিয়ে সংশ্লিষ্ট প্রশাসনসহ কাউকে বিচলিত না হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন, ঐ মিথ্যা সংবাদে অভিযুক্ত সাবরাং নয়াপাড়ার বিএনপি নেতা মোঃ হাসেমের দুই পুত্র সাউদান ইউনিভার্সিটির ছাত্র মোঃ শাহজাহান ও মোঃ শাহজালাল। তারা দুই ভাই ১৬ সেপ্টেম্বর দৈনিক রুপালী সৈকত পত্রিকায় প্রকাশিত সংবাদ নিয়ে দুঃখ প্রকাশ করে বলেন,

আমরা এবং আমাদের পরিবারের সদস্যদের বিরুদ্ধে ইয়াবা পাচারে জড়িত এই আনিত অভিযোগটি একে বারেই মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন। কারণ আমরা দুই ভাই এবং আমাদের পরিবারের অভিযুক্ত সদস্যরা কোন দিন কোন সময় এই মরন নেশা ইয়াবা ব্যবসার সাথে জড়িত ছিলাম না।

প্রকৃত পক্ষে দীর্ঘদিন ধরে আমাদের বাপ-দাদার জায়গা-জমি সংক্রান্ত বিষয় নিয়ে নিকটআত্মীয়দের সাথে গন্ডগোল চলে আসছিল হয়ত তারা সু-কৌশলে জাতির বিবেক সাংবাদিক ভাইদের মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে ঘৃর্ন্য মাদক পাচারে জড়িত আছি বলে আমাদের পরিবারের বিরুদ্ধে অপ-প্রচার চালিয়ে যাচ্ছে। তাই আমরা এই মিথ্যা বানোয়াট সংবাদটি পড়ে সংশ্লিষ্ট প্রশাসনসহ কাউকে বিচলিত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

পাশাপাশি আগামীতে কোন নিউজ করার আগে সত্য-মিথ্যা যাচাই করে সাংবাদিক ভাইদেরকে নিউজ প্রচার করার আহবান জানাচ্ছি।

ভবিৎষতে আমাদের পরিবারের বিরুদ্ধে এই ধরনের মিথ্যা ও মানহানিকর নিউজ প্রচার করলে আমরা আইনের আশ্রয় নিতে বাধ্য হব।

প্রতিবাদকারীঃ–
মো: শাহজাহান ও মোঃ শাহজালাল,
পিতাঃ মো: হাসেম (ভুলু)
টেকনাফ সাবরাং নয়াপাড়া।